চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধিঃ ফরিদপুরের চরভদ্রানে উপজেলা প্রশাসন এর আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২২ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে ১৫ আগস্ট সোমবার সকাল ৮.৩০টায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে বঙ্গবন্ধুর স্থায়ী প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ ও চরভদ্রাসন থানা।

এর পর একে একে শ্রদ্ধা জানায় চরভদ্রাসন সরকারী কলেজ,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, চরভদ্রাসন পল্লী বিদ্যুৎ সমিতি, মুক্তিযোদ্ধা কমান্ড, উপজেলা শিক্ষক সমিতি, উপজেলা শ্রমিকলীগ, থানা আ’লীগ,যুবলীগ, ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান। পরে দোয়া মোনাজাত করা হয়।

বেলা ১০টায় উপজেলা হল রুমে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি অফিসার তানজিলা কবির ত্রপা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ কাউছার মোল্যা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা সহকারী কমিশন (ভূমি)খাইরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম,ও চরভদ্রাসন থানার ওসি মিন্টু মন্ডল। এ সময় আরো বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার মোঃ আলমগীর হোসেন,৪নং গাজীরটেক ইউপি চেয়ারম্যান ইয়াকুব আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, সমাজসেবক আনোয়ার আলী মোল্লা, সাংবাদিক মেজবাহ উদ্দিন।

এ ছাড়া উপজেলার মুক্তিযোদ্ধাগন ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন। বাদ যোহর বিভিন্ন মসজিদে বিশেষ দোয়া ও উপাসনালয়ে বিশেষ প্রার্থনা করা হয়। শোক দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতা, আবৃতি ও বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।